প্রচ্ছদখেলা‘শর্তের মারপ্যাঁচে’ পিএসজিতে মেসির বেতন বাড়বে, কমবে নেইমারের!

‘শর্তের মারপ্যাঁচে’ পিএসজিতে মেসির বেতন বাড়বে, কমবে নেইমারের!

বেতনের অংকটা নিয়ে লা লিগার নিয়মের সঙ্গে তাল মেলাতে না পেরে বার্সেলোনা ছেড়েছেন লিওনেল মেসি। নিজের বেতন ৫০ শতাংশ কমিয়েও বার্সায় থাকতে পারেননি তিনি।

২১ বছরের বন্ধন ছিন্ন করে যোগ দেন ফরাসি জায়ান্ট ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি)।

পিএসজি মেসিকে সঠিক মূল্যায়নই করেছে। বড় অংকই খরচ করছে তারা আর্জেন্টাইন ফুটবলের জাদুকরকে।

দলটির অন্যতম সেরা তারকা নেইমারের সমানই বেতন ধরেছে মেসি। কিন্তু জানা গেছে, যতই সময় গড়াবে পিএসজিতে মেসির বেতন বাড়বে আর নেইমারের কমবে। শর্তের মারপ্যাঁচেই এমনটা ঘটবে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

ফরাসি সংবাদমাধ্যম লে’কিপ জানিয়েছে, পিএসজিতে তিন বছরের চুক্তির মেয়াদ পূর্ণ করলে ১১০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১০০ কোটি টাকা) আয় করবেন আর্জেন্টাইন তারকা।

অবশ্য প্রাথমিক দুই বছরের, পরে দুই পক্ষের সম্মতি থাকলে আরও এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে।

লে’কিপ জানিয়েছে, পিএসজিতে এ মৌসুমে ৩ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০০ কোটি ১৮ লাখ টাকা) আয় করবেন মেসি। বাকি দুই মৌসুমে মেসির আরো বেতন বাড়বে। এর সঙ্গে জুড়বে আনুগত্য বোনাস। অর্থাৎ শর্ত হিসেবে এবারের বেতনের সঙ্গে আরও ১ কোটি ইউরো যোগ হবে।

অর্থাৎ পরের দুটি মৌসুমে প্রতিটিতে ৪ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০০ কোটি ২৪ লাখ টাকা) করে বেতন পাবেন।

এক্ষেত্রে উল্টো ঘটনা ঘটবে ব্রাজিলিয়ান তারকা নেইমারের। পিএসজিতে বেতনের অঙ্কে এখন মেসি-নেইমার সমান-সমান। পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন নেইমার।

নেইমারের নতুন চুক্তিপত্রে মেসির মতো মৌসুমের পর মৌসুম কাটানোর সঙ্গে সঙ্গে বেতনের অঙ্কও বাড়ানোর কোনো শর্ত নেই। উল্টো প্যারিসে থাকার মেয়াদ বাড়ার সঙ্গে বেতনের অঙ্ক কমবে।

আপনার জন্য নির্বাচিত

সর্বশেষ